বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ মার্চ ২০১৮

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটে জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত


প্রকাশন তারিখ : 2018-03-15

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটে জাতির জনকের  জন্মদিন

ও জাতীয় শিশু দিবস পালিত

 

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস  উপলক্ষে অদ্য ১৭ মার্চ ২০১৮  বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করে।

ইনস্টিটিউটে এ উপলক্ষে কেক কাটার মাধ্যমে কর্মসূচী শুরু হয়। অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল শিশু কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, গান, আবৃত্তি, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ । এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের  প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা  ড. এ এইচ এম কোহিনুর।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু তাঁর স্বপ্নের বীজ বুনে দিয়ে গেছেন। আজ প্রয়োজন কর্মী মানুষের।  যারা দক্ষতা, সততা ও ন্যায্যতার সঙ্গে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়বেন। যেখানে মানুষকে কষ্ট দেয় এমন সব অন্ধত্ব, উগ্রতা, জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে না। থাকবে মুক্তিযুদ্ধের অঙ্গীকার, জনগণের জন্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার।

অনেক চড়াই-উতরাই পেরিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ স্পর্শ করেছে সোনার বাংলার স্বপ্নকে। যেতে হবে অনেকটা পথ। এ পথ থেমে থাকার নয়। এ অঞ্চলের শত শত বছরের ইতিহাস বলে এখানে মানুষ কখনোই উগ্রতা ও অন্ধত্বকে প্রশয় দেয়নি। গড়তে হবে সেই সমাজ, যে সমাজ মানুষকে ভালোবাসে ও অন্যায়কে প্রশ্রয় দেয় না। গড়তে হবে সেই সমাজ, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নে জাগ্রত আছে যে সমাজ।

                                                 #############

 


Share with :